• সোমবার, ০৬ মে ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
শিরোনাম:

পরাজয় আঁচ করতে পেরেই ঢাকা বারের নির্বাচনে হামলা: মির্জা ফখরুল

24live@21
আপডেটঃ : শনিবার, ২ মার্চ, ২০২৪

নিজেদের পরাজয় আঁচ করতে পেরে আওয়ামীপন্থী আইনজীবীরা বিএনপিপন্থী আইনজীবীদের ওপর হামলা চালিয়েছেন অভিযোগ করে এ ঘটনার নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এ ঘটনায় আরেকটি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি হলো।

আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিবৃতিতে এ ঘটনাকে ন্যক্কারজনক বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব অভিযোগ করেন, অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠী সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাস করে না। এদের ইতিহাসে বহুদলীয় গণতন্ত্র চর্চার কোনো নজির নেই। জোর করে প্রহসনের নির্বাচনের মাধ্যমে তারা রাষ্ট্রক্ষমতাসহ সব প্রতিষ্ঠান দখল করতে চায়। গত ৭ জানুয়ারির ডামি নির্বাচনেও তাদের গণতন্ত্রবিনাশী চরিত্রই দেখা গেছে।

মির্জা ফখরুল বিবৃতিতে আরও বলেন, আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থী আইনজীবী ও সাধারণ আইনজীবী ভোটারদের ওপর আওয়ামী লীগের সশস্ত্র সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায় আরেকটি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি হলো। আদালত প্রাঙ্গণে এ সহিংসতায় প্রমাণিত হয়, আওয়ামী লীগ আর কখনোই সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটবে না। নির্বাচনের নামে এরা নিজেদের অনুকূলে শুধুই একতরফা ফল ঘোষণা করবে।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, এ মুহূর্তে গণতন্ত্রকামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ফেরানোর আন্দোলনকে আরও জোরদার করতে হবে। না হলে এ দেশের মানুষ আর কখনোই মৌলিক মানবাধিকার, আইনের শাসন ও মত প্রকাশের স্বাধীনতা ফিরে পাবে না।

সূত্র :প্রথম আলো


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ