• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম:

বলিউডের যেসব সিনেমা ভুল কাস্টিংয়ের কারণে মুখ থুবড়ে পড়েছে

24live@21
আপডেটঃ : শনিবার, ১৫ জুলাই, ২০২৩

বলিউড, ঢালিউড, টালিউড কিংবা হলিউড সব জায়গার সিনেমার ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ একটি বিষয় কাস্টিং (তারকা নির্বাচন)। কেননা একটি সিনেমার দর্শকদের আকর্ষণ পাওয়ার জন্য তারকারা মূল ভূমিকা পালন করেন।

তাই সিনেমা তৈরির ক্ষেত্রে কাস্টিং যথাযথ হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে কারণে অনেক ভাবনা-চিন্তা করে তারকা নির্বাচন করা হয়। বিশেষ করে প্রধান চরিত্র নির্ধারণের বিষয়টি বেশি জোরালোভাবে করা হয়। তবে এমন বেশকিছু সিনেমা আছে যেখানে ভুল কাস্টিংয়ের কারণে বক্স অফিসে মুখ থুবড়ে পড়তে হয়েছে।

এসব সিনেমার মধ্যে উল্লেখযোগ্য কিছু সিনেমা হলো-অমিতাভ বচ্চনের ‘থাগস অফ হিন্দুস্তান’, বরুণ ধাওয়ানের ‘কলঙ্ক’, অর্জুন কাপুরের ‘পানিপথ’, পরিণীতি চোপড়ার ‘সাইনা’, অক্ষয় কুমারের ‘পৃথ্বীরাজ’।

‘বিগ বি’ অমিতাভ বচ্চনের অভিনয় নিয়ে আলাদা করে বলার কিছুই নেই। এক কথায় বলা যায় তিনি একজন সুপার হিরো। তবে থাগস অফ হিন্দুস্তান সিনেমায় দর্শকদের নজর কাড়তে পারেননি তিনি। যে কারণে বক্স অফিসে রীতিমতো ফ্লপ তার এই সিনেমাটি।

বর্তমান সময়ের তরুণ যে কয়জন বলিউড অভিনেতা আছেন তাদের মধ্যে একজন বরুণ ধাওয়ান। আর তার অভিনীত সিনেমা ‘কলঙ্ক’ ছিল বেশ বড় বাজেটের। তবে মূল চরিত্রে থাকা বরুণ নিজের অভিনয়ের তেমন দক্ষতা দেখাতে পারেননি। যার ফলে খুব বেশি আয় করতে পারেনি এ সিনেমাটিও।

অন্যদিকে ঐতিহাসিক পটভূমিতে তৈরি হওয়া ‘পানিপথ’ সিনেমার মূল চরিত্রে ছিলেন বলিউডের আরেক জনপ্রিয় অভিনেতা অর্জুন কাপুর। এ সিনেমায় নিজের চরিত্রের সঙ্গে খাপ খাওয়াতে পারেননি তিনি। তার ফলস্বরূপ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে এ সিনেমাটি।

হাজারো যুবকের ড্রিম গার্ল পরিণীতি চোপড়া। তবে সাইনা নেহওয়ালের বায়োপিকে অভিনয় করে কারোর মনই দখল করতে পারেননি এ অভিনেত্রী। কেননা সাইনার চরিত্রে পরিণীতিকে মেলাতে পারেননি দর্শক। আর তাইতো শুরুর দিকেই ফ্লপ সিনেমার খাতায় চলে গেছে এই সিনেমার নাম।

বলিউডে অক্ষয় কুমার যেন এক অদ্ভুত নাম। তার প্রায় সব সিনেমাতেই থাকে নানা ধরনের চমক। এমনকি ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি ছিল তার বহুল প্রতীক্ষিত সিনেমা। ঐতিহাসিক পটভূমিতে নির্মাণ করা এ সিনেমার প্রধান চরিত্রে ছিলেন অক্ষয়। কিন্তু ‘পৃথ্বীরাজের’ চরিত্রের সঙ্গে অক্ষয়ের মিল খোঁজে পাননি দর্শকরা। এর ফলে বক্স অফিস কাপাতে পারেনি সিনেমাটি।

সূত্র :জাগোনিউজ২৪.কম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ